সেই রাতের কথা কখনো ভুলিনা আমি
কখনো ভুলিনা ক্ষ্যাপাটে অন্ধকারে-
তার এক জোড়া বেদনার্ত চোখ!
সেই থেকে এখনো রক্ত গোধূলিতে টের পাই
মৃত্যুর বীভৎস গন্ধ, ক্লান্ত শরীরে!
আমি ভুলতে চাই, ভুলতে পারিনা
কিংবা ভুলতে পারি, ভুলতে চাইনা!
তোমার জন্য তাই রোজ
কষ্টের অক্ষরে লিখি  কান্নার কবিতা !